গাড়ি চাপায় শিক্ষক নিহতের প্রতিবাদে মানববন্ধন - ashulia news 24

topads

Ads Here

Friday, March 29, 2024

গাড়ি চাপায় শিক্ষক নিহতের প্রতিবাদে মানববন্ধন


 

ইসমাইল হোসেন,সাভার থেকেঃ গত ২৬শে মার্চ দিবাগত রাতে সাভারের আমিন বাজারে আনুমানিক রাত ১১:৩০মিঃ অনিয়ন্ত্রিত ও বেপরোয়া ভাবে আসা শ্যামলী পরিবহনের একটি গাড়ির চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই প্রান হারান আমিনুল ইসলাম নামের এক স্কুল শিক্ষক।  

সেই ঘটনার জের ধরে আজ ২৯শে মার্চ শুক্রবার স্থানীয় জনগণ, শিক্ষক ও ছাত্র ছাত্রী দের অংশ গ্রহণে এবং জাতীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) সাভার উপজেলা শাখার সহযোগিতায় এক মানব বন্ধনের আয়োজন করা হয়। এসময় জনগণ ও ছাত্র ছাত্রী দের হাতে সড়ক নিরাপত্তার বিভিন্ন শ্লোগান সংবলিত হ্যান্ড বিল ও প্লা কার্ড দেখা যায়।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন আমিন বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রকিব আহমেদ, নিরাপদ সড়ক চাই (নিসচা) সাভার উপজেলা শাখার সভাপতি ইসমাইল হোসেনের নেতৃত্বে স্বেচ্ছাসেবী সড়ক যোদ্ধাবৃন্দ, মিরপুর মফিদ ই আম স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক নূর হোসেন, মানিক গঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক বদরুল আলম, আমিন বাজার ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড এর মেম্বার সাইফুল ইসলাম সহ আরো অনেকে।

এসময় বক্তব্য দিতে গিয়ে বক্তারা সড়কের বিভিন্ন অনিয়ম, সড়ক উন্নয়ন কাজে দায়িত্ব প্রাপ্ত ঠিকাদার প্রতিষ্ঠানের দায়িত্বে উদাসীনতা ও অবহেলা, সিটি করপোরেশনের ময়লা গাড়ি সহ অন্যান্য গন পরিবহনের বেপরোয়া ও ওভার স্পীড সহ সড়ক দূর্ঘটনার বিভিন্ন কারণ তুলে ধরেন। সেই সাথে শ্যামলী পরিবহন কতৃপক্ষের কাছে ক্ষতিপূরণ দাবী জানান।

উল্লেখ্য আমিনুল ইসলাম ছিলেন একজন মেধাবী গনিতের শিক্ষক এবং উত্তরসূরি হিসেবে স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

No comments:

Post a Comment