সাভারে গণজাগরণ মঞ্চের ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করে হরতাল পালন - ashulia news 24

topads

Ads Here

Tuesday, November 3, 2015

সাভারে গণজাগরণ মঞ্চের ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করে হরতাল পালন





পারভেজ খান:লেখক-প্রকাশক হত্যা ও হামলার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের দেশব্যাপী ডাকা অর্ধদিবস হরতাল চলছে। এরই মধ্যে শাহবাগ চত্বরে অবস্থান নিয়েছেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। ফলে এই মোড় দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হয় এ অর্ধদিবস হরতাল। সকাল থেকেই শাহবাগে এসে জমতে থাকেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। এদিকে হরতালের সমর্থনে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করে আধা বেলা হরতাল পালন করছে প্রগতিশীল ছাত্র সমাজ। পৌনে সাতটার দিকে উপস্থিতি বাড়লে তারা বাটা সিগন্যাল মোড় পর্যন্ত মিছিল করেন। মিছিলটি শাহবাগ মোড়ে এসে 
শেষ হয়। এরপরই সড়কের মাঝখানে অবস্থান নেন গণজাগরণ কর্মীরা। এতে শাহবাগ মোড় দিয়ে সবদিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়ে অফিস, বিশ্ববিদ্যালয় যাত্রীরা তাদের হেঁটে ও রিক্সসায় গন্তব্যে পৌঁছাতে দেখা যায়।
এদিকে লেখক-প্রকাশক হত্যা ও হামলার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের দেশব্যাপী ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে মিছিল করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।
এর আগে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে হত্যা; কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল ও লেখক-গবেষক রণদীপম বসুকে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং তাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার (০১ নভেম্বর) এ অর্ধদিবস হরতাল কর্মসূচি ঘোষণা করে গণজাগরণ মঞ্চ।

No comments:

Post a Comment