সাভারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ৬ষ্ঠ বর্ষ পূর্তি উদযাপতি - ashulia news 24

topads

Ads Here

Sunday, July 15, 2018

সাভারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ৬ষ্ঠ বর্ষ পূর্তি উদযাপতি




মাসুদ রানাঃ
সারাদেশের ন্যায় সাভারে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ৬ষ্ঠ বর্ষ পূর্তি উৎসব উদযাপতি হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (১৫ই জুলাই) বিকেল ৪টায় সাভারের ডিইপিজেড সংলগ্ন আশুলিয়া রিপোর্টার্স ক্লাবে  র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  সাভার উপজেলা কমিটির সভাপতি দৈনিক লাখোকন্ঠের নিজস্ব প্রতিনিধি মাইনুল ইসলাম এবং সঞ্চালনায় ছিলেন সাধার সম্পাদক দৈনিক ভোরের ডাকের সাভার প্রতিনিধি মাসুদ রানা। এ সময় আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা কমিটির সহ-সভাপতি দৈনিক নওরোজের প্রতিনিধি নূর হোসেন, অর্থ সম্পাদক   দৈনিক সংবাদ মোহনার শফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাঃ দৈনিক সরেজমিনের প্রতিনিধি ইব্রাহিম খলিল, দপ্তর সম্পাদক এডিএস টুয়ান্টিফোর বিডি ডটকমের প্রতিনিধি আসাদুজ্জামান লিটন, আইন ও সমাজ কল্যান সম্পাদক সাপ্তহিক গোয়েন্দা সংবাদের প্রতিনিধি মোতালেব হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াংভয়েজ ডট নিউজের প্রতিনিধি এনামুল হক, কার্যনির্বাহী সদস্য সাপ্তহিক পল্লী সাভারের প্রতিনিধি মনির হোসেন, সদস্য দৈনিক বর্তমান কথার সাভার প্রতিনিধি নূরে আলম জিকু, সদস্য দৈনিক ভোরের ধ্বণীর প্রতিনিধি মৃদুল ধর ভাবন, সদস্য আশুলিয়া নিউজ  টুয়ান্টিফোর ডটকমের প্রতিনিধি বাবুল হোসেন, সদস্য দৈনিক যোগাযোগ প্রতিদিনের আশুলিয়া প্রতিনিধি নজরুল ইসলাম সহ প্রমুখ   নেতৃবৃন্দ। পরে উপস্থিত নেতৃবৃন্দ  কেক কেটে বিএমএসএফ এর ৬ষ্ঠ তম বার্ষিকী পালন করে এবং ক্লাবের সামনে একটি র‌্যালীতে অংশ গ্রহন করে।

এ সময় বক্তরা, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নসহ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি মেনে নিতে সরকার এবং সংশ্লিষ্ট গণমাধ্যমের প্রতি আহবান জানায়।
 অন্যদিকে দিবসটি উপলক্ষে ঝালকাঠি, শরীয়তপুর,  দিনাজপুর, নরসিংদি, ফেনী, কুড়িগ্রাম, রংপুর, উলিপুর,রাজাপুর,নলছিটি,কাঠালিয়া,ত্রিশাল,সোনাগাজী,কমলনগর,পাইকগাছা,বাকেরগঞ্জ, নোয়াখালী, মাদারীপুর, কালকিনি, সোনাগাজী, বরগুনা, গাইবান্ধা, লালমনিরহাট, সাভার,গাজীপুর, রাজশাহী, নওগাঁসহ বিভিন্ন জেলা উপজেলায় বিএমএসএফ’র প্রতিষ্ঠা বার্ষিকি উৎসব উদযাপিত হওয়ার খবর পাওয়া গেছে।

 সাংবাদিকদের প্রাণের সংগঠন বিএমএসএফ’র জন্মদিনে দেশের সাংবাদিকরা স্বতস্ফুর্ত অংশগ্রহন করেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৫ জুলাই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম প্রতিষ্ঠা লাভ করে। সংগঠনটি প্রতিষ্ঠার পর দেশের সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও নিরাপত্তার লক্ষ্যে ১৪ দফা দাবি ঘোষণা করে দেশব্যাপী কার্যক্রম শুরু করে। বর্তমানে দেশে ও দেশের বাইরে ১শ ৬০টি শাখা কমিটি রয়েছে। কমিটির নেতৃবৃন্দ সাংবাদিকদের মাঝে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে অধিকার আদায়ে কাজ করছে।

No comments:

Post a Comment