শ্রীপুরের অবৈধ আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের নামে সকল কর্মকান্ড বন্ধে আদালতের নিষেধাজ্ঞা - ashulia news 24

topads

Ads Here

Monday, April 8, 2019

শ্রীপুরের অবৈধ আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের নামে সকল কর্মকান্ড বন্ধে আদালতের নিষেধাজ্ঞা



নিজস্ব প্রতিনিধি:
আদালতের নিষেধাজ্ঞায় অপসাংবাদিকদের আয়োজিত  অনুষ্ঠান বন্ধ । আশুলিয়ার শ্রীপুর মাদ্রাসার সামানে ছোট্ট একটি টিনের ঘর করে আশুলিয়ার পেশাদার সাংবাদিকদের স্বণামধন্য প্রতিষ্ঠান আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের নাম ব্যবহার করে কিছু আপসাংবাদিক নানা অসামাজিক কর্মকান্ডে লিপ্ত রয়েছে। এদের বিরুদ্ধে আশুলিয়া থানায়  বেশ কয়েকটি অভিযোগ দায়ের করার পরেও তারা কোন এক অজ্ঞাত কারণে বার বার ধরা ছোয়ার বাইরেই রয়ে যায়। সর্বশেষ এই প্রতারক চক্রের বড় পান্ডা কথিত হান্নান চৌধুরী গত বেশ কিছু দিন যাবৎ অনুষ্ঠানের কথা বলে দাওয়াত কার্ড দিয়ে আশুলিয়ায় বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের নিকট চাঁদাবাজি করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয় এবং আজ ৮ই এপ্রিল সোমবার শ্রীপুর বালুরমাঠে একটি অনুষ্ঠানের আয়োজন করে । এতে ডিইপিজেডে অবস্থিত প্রকৃত আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সুনাম ক্ষুন্ন হয়। ফলে পেশাদার সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠান  আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন আদালতের সরনাপন্য হন। নিজে বাদী হয়ে আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের নাম ব্যবহারের বৈধতা নিয়ে  আদালতে একটি মামলা দায়ের করে এরই প্রেক্ষিতে  মহামান্য আদালত বিবাদী হান্নান গং কে  আদালতে  উপস্থিত হয়ে সংগঠন পরিচালনার জন্য বৈধ প্রমানাদি উপস্থাপনের  জন্য তিন দিনের সময় দিয়ে  নোটিশ  প্রেরণ করে। এসময়ের মধ্যে কথিত হান্নান গং আদালতে কোন প্রকার বৈধতার প্রমান দিতে ব্যর্থ হওয়ায়।
আদালত হান্নান গংয়ের সকল কর্মকান্ডের উপর নিষেধাজ্ঞা জারী করে।
এ ব্যাপারে আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন জানান, আমাদের স্বনামধন্য আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের নাম ব্যবহার করে একটি গোষ্ঠী দীর্ঘদিন যাবৎ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। আমরা বেশ কয়েকবার আশুলিয়া থানায় এ ব্যাপারে অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাইনি, তিনি আরো জানান,মাননীয় ত্রাণ ও দুর্যোগ ব্যাপস্থা প্রতিমন্ত্রী ঢাকা-১৯ এর সাংসদ ডাঃ এনামুর রহমান আমাদের প্রধান উপদেষ্টা এবং স্থানীয় ইউনিয়ন পরিষদ ধামসোনা, ইয়ারপুর,আশুলিয়া ও শিমুলিয়ার চেয়ারম্যানগন আমাদের উপদেষ্টা। আমাদের সংগঠন নামের ছাড়পত্র পেয়েছে এছাড়াও  তথ্য মন্ত্রনালয়েও আমাদের প্রতিষ্ঠান সম্পর্কে অবগত রয়েছে। আমরা বিগত দিনে বেশ কয়েকটি ঝাকজমক পূর্ণ অনুষ্ঠানের অায়োজন করেছি আমাদের প্রধান উপদেষ্টা মাননীয় প্রতিমন্ত্রী আমাদের অনুষ্ঠানে উপস্থিত হয়ে আমাদের ক্লাব কতৃক সম্মাননা সূচক ক্রেস্ট গ্রহন করেন।সর্বশেষ আমাদের ৯ম বর্ষে পর্দাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সম্মাননা সূচক ক্রেষ্ট গ্রহন করেন জাতীয় প্রেসক্লাবের অভ্যান্তরীন সংগঠন ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য ভাই। এছাড়াও আমাদের আশুলিয়া রিপোর্টার্স ক্লাবে দেশের উল্লেখযোগ্য জাতীয় দৈনিক সমূহ যেমন,  দৈনিক ভোরের ডাক,দৈনিক ভোরের পাতা,দৈনিক বর্তমান, দৈনিক প্রতিদিনের সংবাদ, দৈনিক মানবকন্ঠ, দৈনিক সরেজমিন, দৈনিক লাখোকন্ঠ, দৈনিক নওরোজ, দৈনিক সবুজ নিশান, দৈনিক নতুনদিন, দৈনিক রুপবানী, দৈনিক সংবাদ মোহনা,দৈনিক আমারদেশের সংবাদ, দৈনিক আমাদের খবর, দৈনিক আলোকিত দেশ,  দৈনিক নবঅভিযান,দৈনিক শ্রমিক ও স্থানীয় সাপ্তাহিক পল্লী সাভার পত্রিকা এবং ইলেক্ট্রনিক্স মিডিয়া বাংলা টিভি, কেটিভি বাংলা, মেঘনা নিউজ টুয়ান্টিফোর ও দেশসেরা অনলাইন আওয়াজবিডি,ইয়াংভয়েজ, চ্যানেল সেভেন,মতো জনপ্রিয় মিডিয়া সমূহে    আমাদের ক্লাবের সাংবাদিকরা পেশাদারিত্বের সহিত নিষ্ঠার সহিত কাজ করে যাচ্ছে। আর আমরাই একমাত্র আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের ধারক বাহক এই  নামে আর অন্য কেহ কোন প্রকার সংগঠন পরিচালনা করতে পারবেনা তাই  আমরা আদালতের সরনাপণ্য হয়েছি। মহামান্য আদালত আমাদের বৈধতার সকল তথ্য প্রমানাদি বিচার বিশ্লেষণ করে হান্নান গংদের সকল কর্মকান্ডের উপর নিষেধাজ্ঞা জারি করে।
তিনি আরো বলেন এখন থেকে ডিইপিজেডে অবস্থিত আশুলিয়া রিপোর্টার্স ক্লাব ছাড়া অন্য কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান এই নাম ব্যবহার করে সংগঠন পরিচালনা করলে আইন লংঘনের অপরাধে অভিযুক্ত হবেন। 

No comments:

Post a Comment