সাংবাদিকদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে হবে: ডিইউজে সভাপতি সূর্য - ashulia news 24

topads

Ads Here

Monday, February 18, 2019

সাংবাদিকদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে হবে: ডিইউজে সভাপতি সূর্য


নিজস্ব প্রতিনিধিঃ
 ঢাকা সাংবাদিক  ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, আগামিতে সাংবাদিকতা পেশায় প্রবেশ করতে হলে নুন্যতম গ্রাজুয়েট পাস হতে হবে। ডাক্তারদের জন্য বিএমএ, আইনজীবিদের জন্য বার কাউন্সিল তেমনি সাংবাদিকদের জন্য প্রেস কাউন্সিলের সনদ নেয়া উচিত। সাংবাদিকদের মর্যাদার লড়াই করে যেতে হবে । সাংবাদিকদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে থাকতে হবে।
 তিনি রোববার বিকাল ৫টায় আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের ৮মবর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এ সময় সংগঠনের সভাপতি শাহ আলমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কামাল হোসেনের সঞ্চালনায়  অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর । তিনি তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের অভিভাবক প্রতিষ্ঠান আজ ৪৫ বছর ধরে গতিহীন, অকার্যকর এবং পেশাদার সাংবাদিকদের কোন কাজে আসছেনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে সাংবাদিকদের স্বার্থে এটি প্রতিষ্ঠা করেছিলেন। যেমন আইনজীবীদের জন্য প্রতিষ্ঠা করেছিলেন বার কাউন্সিল।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মদ মাস্টার, মিয়া আব্দুর রহিম, আব্দুল লতিফ মন্ডল, আলহাজ্জ মতিউর রহমান, আলহাজ্জ ওমর আলী, দেলোয়ার হোসেন মাস্টার, বিএমএসএফ’র সাভার উপজেলা কমিটির সভাপতি মাইনুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ রানা, শাকিল আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

পরে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহনের জন্য   মুক্তিযুদ্ধা মিয়া আব্দুর রহিম ও মুক্তিযুদ্ধা জালাল উদ্দিন, সাংবাদিকতায় দৈনিক ভোরের ডাক ও কেটিভি বাংলার মাসুদ রানা এবং দৈনিক লাখোকন্ঠের মাইনুল ইসলাম সহ সমাজে বিভিন্ন নানামুখি উন্নয়ন মূলক কর্মকান্ড প্রায় ২৫জনকে সম্মাননা সূচক ক্রেস্ট প্রদান করা হয়।  পরে  চ্চলচিত্র ও সঙ্গিতাঙ্গনের জনপ্রিয় শিল্পীদের অংশ গ্রহনে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

No comments:

Post a Comment